বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
জিয়া শিশু কিশোর মেলার মতবিনিময় সভা বরিশালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ দেলোয়ার হোসেন নিম্নচাপের কারনে বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত সরকারকে বলবো, সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ নিশ্চিত করুন বরিশালে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে সাইকেল রেলী অনুষ্ঠিত বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে
কর্মবিরতি প্রত্যাহার করেছে বরিশালে কর্মরত দূরপাল্লার পরিবহন শ্রমিক ও কর্মচারীরা

কর্মবিরতি প্রত্যাহার করেছে বরিশালে কর্মরত দূরপাল্লার পরিবহন শ্রমিক ও কর্মচারীরা

Sharing is caring!

দাবী ‍পূরন হওয়ার প্রতিশ্রুতিতে বরিশালে কর্মবিরতি কর্মসূচি থেকে সরে গিয়ে স্ব-স্ব কাজ শুরু করেছেন বরিশালে কর্মরত দূরপাল্লার বিভিন্ন পরিবহন কোম্পনীর ৩ শতাধিক শ্রমিক ও কর্মচারীরা। কর্মবিরতি পালনের ৪ ঘন্টার মধ্যে শ্রমিক কর্মচারীদের দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দিয়েছে পরিবহন কোম্পনী গুলো। আর তাই তার কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছে। এরআগে বুধবার সকাল ৬টা থেকে বরিশাল নগরের কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনালে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বেতন ভাতা বাড়ানোর দাবি জানিয়ে কর্মবিরতি শুরু করেন শ্রমিকরা। আর শ্রমিক কর্মচারীদের এ আন্দোলনে একাত্বতা প্রকাশ করেছে বরিশাল জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। বিষয়টি নিশ্চিত করে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন বলেন, শ্রমিক কর্মচারীদের দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দিয়েছে পরিবহন কোম্পনী গুলো। এ কারনে বরিশালে কর্মরত দূরপাল্লার বিভিন্ন পরিবহন কোম্পনীর শ্রমিক-কর্মচারীরা কর্মবিরতি কর্মসূচি প্রত্যাহার করে কাজে যোগে দিয়েছে। তিনি বলেন, মালিকদের কাছে এর আগে শ্রমিকদের মানবেতর জীবনের কথা বলে বেতন বাড়ানোর আহ্বান জানানো হয়েছিলো। কিন্তু দুই একজন বাদে কেউ শ্রমিকদের বেতন বাড়ায়নি। নিরুপায় হয়ে বুধবার সকাল থেকে কাউন্টার শ্রমিকরা কর্মবিরতি করবে বরে শ্রমিক ইউনিয়নকে জানিয়েছে।

বরিশাল-ঢাকা রুটের সুগন্ধা পরিবহনের স্থানীয় কাউন্টার ম্যানেজার মতিউর রমান বলেন, কলারম্যানদের মাধ্যমেই যাত্রীরা আসে। অথচ তাদের দৈনিক বেতন মাত্র ১৬০ থেকে ২শ’ টাকা। এই টাকায় তাদের সংসার চলে না। বেতন বাড়ানোর জন্য এর আগে শ্রমিক ইউনিয়নের মাধ্যমে মালিকদের সাথে সমঝোতার চেস্টা করা হয়েছিলো। কিন্তু কোন সুরহা হয়নি। অবশেষে আমরা বুধবার সকাল থেকে আন্দোলন শুরু করলে কোম্পনীর মালিকরা আমাদের দাবি মেনে নেয়ার সিধান্ত নিয়েছে। তাই আমরা আন্দোলন থেকে সরে গিয়েছি। এদিকে শ্রমিক-কর্মচারীদের কর্মবিরতির কারনে সকালে দুরপাল্লার বাস চলাচলে বিঘ্নতার সৃষ্টি হলে যাত্রীরা পড়েন ভোগান্তিতে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD